যশোরে খাদ্য সহায়তা পেতে সড়ক অবরোধ করে বিক্ষোভ  

যশোরে খাদ্য সহায়তার জন্য সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া দরিদ্র নারী-পুরুষরা। সোমবার সকাল ১০টার দিকে যশোর শহরের রেলগেট এলাকায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন স্থানীয়রা।

জানা গেছে, প্রায় এক ঘণ্টা ধরে বিক্ষোভ চলার খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা আখতারের নেতৃত্বে বিপুল সংখ্যক সেনা ও পুলিশ ঘটনাস্থলে আসে। এরপর তারা মাইকিং করে সকলকে ঘরে ফিরে যেতে অনুরোধ করেন। এরপরও বিক্ষোভকারীরা পিছু না হটলে তালিকা করে খাদ্য সহায়তা পৌঁছে দেবার আশ্বাস দিয়ে সকলকে ঘরে ফিরে যেতে অনুরোধ করেন। পরে বিক্ষোভকারীরা সড়ক ছেড়ে ঘরে ফিরে যান।

স্থানীয়রা জানান, করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন দরিদ্র মানুষের জন্য খাদ্য সহায়তা দিচ্ছে সরকার। জেলা প্রশাসন জনপ্রতিনিধিদের মাধ্যমে এ খাদ্য সহায়তা প্রদান করলেও দরিদ্র মানুষের অভিযোগ, খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে মুখ চিনে। আবার সবার কাছে পৌঁছাচ্ছে না এসব সহায়তা। একাধিকবার জনপ্রতিনিধিদের বাড়ি ও অফিসে গিয়েও খালি হাতে ফিরছেন অনেকে। তাই উপায় না দেখে বিক্ষোভে নেমেছেন তারা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা আখতার জানান, সেনা ও পুলিশের সহায়তায় বিক্ষোভকারীদের বুঝানোর চেষ্টা করেছি রাস্তায় থাকলে খাদ্য সহায়তা মিলবে না। প্রধানমন্ত্রীর দেওয়া খাবার সবাই পাবে। জেলা প্রশাসকের সাথে কথা বলে খাদ্য পৌঁছে দেওয়ার আশ্বাস দিয়েছি। সে মোতাবেক বিক্ষোভকারীদের মধ্যে একজনকে প্রতিনিধি করে তার মোবাইলফোন নম্বর নিয়েছি। দ্রুতই তাদের খাদ্য পৌঁছে দেওয়া হবে।

 

 

টাইমস/এইচইউ

Share this news on: